সৌদি আরবের আজকের চাকরির খবর

সৌদি আরবের চাকরির খবর: কোন কাজের বেতন বেশি

সৌদি আরবে সাধারণত যেসব কাজের বেতন বেশি সে সমস্ত কাজের বিস্তারিত আলোচনা করা হল:-

নির্মাণ শ্রমিক:– সোদি আরব একটি উন্নয়নশীল দেশ। প্রতি নিয়ত সে দেশে শিল্প কারখানা সহ আবাসন খাতে বড় বড় ভবন নির্মান হচ্ছে, আর এ সকল কাজের জন্য প্রয়োজন হয় নির্মাণ শ্রমিকের। তাই এখানে নির্মান শ্রমিকের ব্যপক চাহিদা রয়েছে। অন্যান্য কাজ থেকে এ কাজের বেতন বেশি হয়ে থাকে।

ড্রাইভার:- সৌদি আরবে সে সকল কাজের বেতন বেশি তার মধ্যে অন্যতম হচ্ছে ড্রাইভিং পেশা। এ পেশায় যারা আছেন তারা অন্য শ্রমিকদের থেকেও অনেক বেশি পরিমানে টাকা আয় করেন। তাই আপনি চাইলে ড্রাইভিং ভিসাও সৌদি- আরব যেতে পারেন।

হোটেল:- সৌদি-আরব মুসলমানদের কেন্দ্রভূমি হওয়ার কারণে, মুসলিম দেশ গুলো থেকে হজ করার উদ্দেশ্য প্রচুর মুসল্লি এসে থাকে। তাদের বেশির ভাগই আবাসিক হোটেলে থাকে, ফলে এ দেশে প্রচুর পরিমানে আবাসিক হোটেল গড়ে উঠেছে। আবাসিক হোটেল গুলোতে কাজের চাহিদা অনেক বেশি।

ডাক্তার: সৌদি আরবে স্বাস্থ্যসেবা খাতে কাজের প্রচুর চাহিদা রয়েছে। বিভিন্ন দেশে থেকে চিকিতসা খাতে সেবা দেওয়ার জন্য সৌদি সরকার লোক নিয়ে থাকে। এক্ষেত্রে  দেখা যায় ডাক্তার, নার্স, ফার্মাসিস্ট, ইত্যাদির বেতন অনেক বেশি।

প্রযুক্তি প্রকৌশল:- সৌদি আরব একটি উন্নয়নশীল দেশ, তাই এখানে প্রযুক্তি ও প্রকৌশলের ক্ষেত্রে কাজের প্রচুর চাহিদা রয়েছে। এক্ষেত্রে সিভিল ইঞ্জিনিয়ার, ডেভেলপার, প্রোগ্রামার, মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, সফটওয়্যার ইঞ্জিনিয়ার, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার,  আরকিটেক্ট, আইটি বিশেষজ্ঞ, ইত্যাদি কাজের বেতন অনেক বেশি।

শিক্ষা: সৌদি আরবে শিক্ষা খাতেও কাজ করার অনেক সুযোগ রয়েছে। এক্ষেত্রে শিক্ষক, প্রভাষক, অধ্যাপক, ইত্যাদির বেতন সাধারণত বেশি হয়ে থাকে।

ব্যবসা: সৌদি আরব একটি বড় অর্থনীতির দেশ, তাই এখানে ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রেও অনেক বড়।  এক্ষেত্রে ব্যবসায়ী, উদ্যোক্তা, বিনিয়োগকারী, ইত্যাদির মাধ্যেমে প্রচুর অর্থ উপর্জনের সুযোগ রয়েছে।

আরো পড়ুন:- সৌদি আরবের ১ টাকা বাংলাদেশের কত টাকা

Share this

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *