মোবাইলে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন

আমাদের বিভিন্ন সময়ে মোবাইলে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে হয়। আপনি যদি মোবাইলে বিসিএস, প্রাথমিক শিক্ষক নিয়োগ, এবং শিক্ষক নিবন্ধন সহ অন্য যে কোন চাকরির আবেদন করতে চান তাহলে আপনাকে সবথেকে বেশি যে সমস্যায় পড়তে হবে তা হলো ছবি এডিট করা।

কারন আপনি আপনার মোবাইলে যে ছবিটি তুলবেন সেটির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন সহ আরো কিছু কাজ করতে হবে। কিন্তু আপনার কাছে কম্পিউটার নেই যদি ও থাকে তাহলে দেখা যায়  আপনি ফটোশপ এর কাজ জানেন না। তাহলে কীভাবে করবেন?

হ্যাঁ আপনি চাইলে খুব সহজে আপনার হাতে থাকা মোবাইল দিয়ে খুব সহজে অর্থাৎ ২ সেকেন্ডের মধ্যে যে কোন  ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারেন।

মোবাইল দিয়ে ছবির ব্যাকগ্রাউন্ড চেঞ্জ করার জন্য প্রথমে আপনাকে https://www.remove.bgএ ওয়েব সাইটে যেতে হবে (গুগল ক্রোম ব্রাউজার ব্যবহার করবেন)।

মোবাইলে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন

এখন  আপলোড ইমেজে ক্লিক করে আপনি যে ইমেজটির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে চান সেটি সিলেক্ট করে দিতে হবে। দেখবেন অটোমেটিক আপনার সিলেক্ট করা ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ হয়ে গেছে।

মোবাইল দিয়ে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন

এখন আপনি এডিট এ ক্লিক করুন। দেখবেন নিচে অনেকগুলো ব্যাকগ্রাউন্ড কালার দেখাচ্ছে।

ছবির ব্যাকগ্রাউন্ড চেঞ্জ

আপনি এখান থেকে যে  কালারে ক্লিক করবেন আপনার ছবিতে সে কালারের ব্যাকগ্রাউন্ড হয়ে যাবে। আর আপনি চাইলে আপলোড এ ক্লিক করে আপনার মোবাইল থেকেও যে কোন ইমেজ ব্যাকগ্রাউন্ড হিসেবে দিতে পারেন। আমি ধরে নিচ্ছি আপনি  চাকরির আবেদনের জন্য ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করবেন সেজন্য সাদা অথবা নীল সিলেক্ট করুন।

তারপর মোবাইলের উপরে ডানপাশে ডাউনলোড আইকনে ক্লিক করলে ছবিটি ডাউনলোড হয়ে যাবে।

ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ

আশাকরি এখন থেকে আপনি  খুব সহজে যে কোন ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে পারবেন। তারপর ও যদি কোন সমস্যা হয় তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

চাকরির আবেদনের জন্য ছবি রিসাইজ করুন

মোবাইলে চাকরির আবেদনের নিয়ম

Share this

Leave a Reply