You are currently viewing রাশি জানার উপায়

রাশি জানার উপায়

জ্যোতিষ শাস্ত্র না জেনেও আপনি বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে, যেমন নামের প্রথম অক্ষর দিয়ে রাশি জানার উপায়, জন্ম তারিখ দিয়ে রাশিফল জানার উপায় নিচে আলোচনা করা হলো।

জ্যোতিষ শাস্ত্র না জেনেও রাশি নির্ণয়

নিমিষের মধ্যে ব্যক্তির রাশি নির্ণয় করার জন্য দুরহ জ্যোতিষ শাস্ত্র না জেনেও যাতে একজন মানুষ সম্পর্কে বলা যায় তার জন্য সংখ্যা তত্ত্বের একটি পদ্ধতি নিম্নে প্রদত্ত হলো।

ধরা যাক একজন লোক আপনার কাছে এলেন। তিনি তাঁর সম্পর্কে বা তাঁর জন্ম মাস তারিখ সন ইত্যাদি সব নিখুঁতভাবে বলতে পারেন না। এমতাবস্থায় তাঁকে তাঁর নিজের মন থেকে একটা সংখ্যা বলতে হবে।

ভদ্রলোক যদি সংখ্যাতত্ত্বের রহস্য জেনে সেই অনুযায়ী চিন্তা করে নম্বর বলেন তবে রাশি ফল ঠিক হবে না, বরং সাধকের হয়রানী হবে।

অতএব শুধু সরল মন নিয়ে যে নম্বরটি মনে হয় তা বলে গেলে আপনি নিশ্চয়ই তার চরিত্রের বিশেষ বৈশিষ্ট্য ও ভাগ্য সবকিছুর সঠিক কাছে পৌঁছে যাবেন।

সাধক আপনি আগত লোকটিকে বলবেন আপনি ১ থেকে ১৪৪ এর মধ্যে যে কোন একটা নম্বর বলুন। নম্বর বলার সময় ঘড়িতে কটা বাজে তা সঠিক দেখে নিতে হবে আপনাকে।

ধরা যাক, সময় তখন ৬টা ২৫ মিনিট তাহলে আপনি যোগ করবেন ৬+২+৫ = ১৩ অতঃপর এই ১৩কে এক সংখ্যায় পরিণত করলে হয় ১+৩ = ৪ অর্থাৎ সংখ্যাটি জোড় সংখ্যা হলো।

যদি জোড় সংখ্যা হয় তাহলে আপনার নিকট আগত ব্যক্তির বলা সংখ্যার সঙ্গে কিছু যোগ-বিয়োগ করতে হবে না। যদি ঘন্টা ও মিনিট যোগ করে বিজোড় সংখ্যা হয় তাহলে তাঁর বলা সংখ্যার সঙ্গে মাত্র ১ যোগ করতে হবে।

যেমন আগত ব্যক্তি যদি বলেন ৭৪ এবং তখন সময় সংকেত যদি বেজোড় হয় তবে বলা সংখ্যাকে ধরতে হবে ৭৪+১ = ৭৫ আর যদি সময় সংকেত জোড় হয় তবে ৭৪ই ধরতে হবে অতঃপর আগত ব্যক্তি যে সংখ্যা বলবেন সেই সংখ্যাকে ১২ দিয়ে ভাগ দিতে হবে।

রাশি মোট ১২টি তাই ১২ দিয়ে ভাগ দিয়ে ফল হবে ৬ এবং অবশিষ্ট থাকবে ২. তাহলে ৬ এর অতিরিক্ত ২ থাকার জন্য লোকটির রাশি গিয়ে পড়ল ৭ এর ঘরে। তাহলে বুঝতে হবে ভদ্রলোকের মধ্যে ৭নং তুলা রাশির আধিক্য প্রবল অর্থাৎ লোকটির তুলা রাশি ।

আরো পড়ুন: কন্যা রাশির বৈশিষ্ট্য, তুলা রাশির বৈশিষ্ট্য।

Share this

Leave a Reply