চাকরি খোজাঁর জনপ্রিয় ৫ টি ওয়েব সাইট

পছন্দের চাকরিটি করতে কে না চায় । কিন্তু চাকরি কথাটি শুনতে যত মধুর মনে হয় আসলে ব্যাপারটি তত মধুর নয়। কারন একজন চাকরি প্রার্থী বলতে পারে তাকে পছন্দের চাকরি খোজাঁর জন্য কত কষ্টনা করতে হয়।

পৃথিবী যেমন দিন দিন অনেক পরিবর্তন হয়েছে, তার সাথে তাল মিলিয়ে চাকরি খোজাঁর ধরণ ও পরিবর্তন হয়েছে। আজ থেকে ১০ বছর আগেও যেখানে চাকরি খোজাঁর একমাত্র মাধ্যম ছিল সংবাদ পত্র কিন্তু এখন আর চাকরি খোজাঁর জন্য শুধু সংবাদ পত্রের দিকে তাকিয়ে থাকতে হয় না।

সিভি লেখার নিয়ম

এখন আছে চাকরি খোজাঁর হাজারও মাধ্যম। তার মধ্যে একটি জনপ্রিয় মাধ্যম হল ইন্টারনেট। আর এ ইন্টারনেটের কল্যাণে গড়ে উঠেছে শত শত চাকরির ওয়েব পোর্টাল।এখন আমরা চাকরি খোজাঁর জনপ্রিয় কিছু ওয়েব পোর্টাল নিয়ে আলোচনা করবো।

বিডিজবস ডট কম

বাংলাদেশে অনলাইনে চাকরি খোজাঁর সবচেয়ে বড় ও পরিচিত পোর্টাল হচ্ছ বিডিজবস ডট কম

চাকরি খোজাঁর ওয়েব সাইট

এ ওয়েব সাইটির রয়েছে বিভিন্ন সুবিধা। যেমন:-৫০ টিরও বেশি ক্যাটাগরির চাকরি খোঁজার ব্যবস্থা, বিভিন্ন এলাকা ভিত্তিতে চাকরি খোঁজর ব্যাবস্থা্, সরকারি চাকরির জন্য রয়েছে আলাদা বিভাগ, প্রশিক্ষণের মাধ্যমে প্রয়োজনীয় দক্ষতা অর্জনের সুবিধা, আরো আছে সার্টিফিকেট কোর্স করার ব্যবস্থা এবং নিজের যোগ্যতা যাচাই করার ব্যবস্থাও রয়েছে।

প্রথম আলো জবস বা চাকরি ডট কম

বাংলাদেশের চাকরি প্রত্যাশীদের কাছে আরো একটি জনপ্রিয় সাইট হচ্ছে প্রথম আলো জবস বর্তমানে যার নাম চাকরি ডট কম। এ ওয়েব সাইটটি  আপনার প্রিয় চাকরিটি খুজেঁ নিতে বিভিন্ন সুযোগ সুবিধা যুক্ত করেছে।  জব সিকার প্যানেল থেকে চাকরিপ্রত্যাশী ভিউ ডিটেইলস অপশনে ক্লিক করে দেখতে পাবেন এ পর্যন্ত কতটি কোম্পানি আপনার সিভিটি দেখেছে। আপনি এখানে এলাকা ভিত্তিক ও চাকরি খুজঁতে পারবেন।

জবস এওয়ান ডট কম

চাকরি খোজাঁর আরো একটি জনপ্রিয় পোর্টাল হচ্ছে জবস এওয়ান ডট কম।

চাকরি খোজাঁর সহজ উপায়

এখানে চকরির বিজ্ঞাপন সমূহ বিভিন্ন ক্যাটাগরিতে ভাগ করা, যা আপনার পছন্দের চাকরি খুজেঁ পেতে সহযোগীতা করবে। আপনি আপনার বিভাগ অনুযায়ী বা আপনার সুবিধা আনুযায়ী লোকেশনের চাকরি খুজেঁ  নিতে পারবেন।

মোবাইলে চাকরির আবেদন করার নিয়ম

বিক্রয় জবস

বর্তমানে চাকরি প্রার্থীদের কাছে বিক্রয় জবস এর জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আপনি যদি পার্ট-টাইম চাকরি খোজেঁন তাহলে এটি হবে আদর্শ একটি প্লাটফর্ম। এখানে ও আপনি শহর বা এলাকা ভিত্তিক চাকরি খুজেঁ নিতে পারবেন।

স্কিলস ডট জবস

এখানে থেকেও আপনি যোগ্যতা এবং অভিজ্ঞতা অনুযায়ী চাকরি খুজেঁ নিতে পারবেন। এখানে বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন দেশের চাকরির বিজ্ঞাপন পোস্ট করা হয়ে থাকে।

লিংকডইন

বর্তমান সময়ে চকরি খোজাঁর একটি অন্যতম জনপ্রিয় মাধ্যম এবং সহজ উপায় হচ্ছে লিংকডইন।

চাকরি খোজাঁর

আপনার যদি কাজের দক্ষতা এবং অভিজ্ঞতা থাকে তাহলে এখান থেকে পছন্দের চাকরি বাছাই করা অনেক সহজ, তবে এক্ষেত্রে শর্ত হলো আপনার প্রোপাইল সুন্দর ভাবে সাজানো থাকতে হবে।

ফ্রি প্রশিক্ষণ সাথে চাকরি

Share this

Leave a Reply